আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 36 মিনিট আগে

পঞ্চম উপজলো পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোটগ্রহন সম্পন্ন হয়েছে। সোমবার অনুষ্ঠিত এ নির্বাচনে সকাল ৮টা থেকে শুরু হয়ে ভো টগ্রহন চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট হয়েছে ১১৬ উপজেলায়। এর আগে, দ্বিতীয় ধাপের এই ভোটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মোট ৪৮ জন।

election commission bangladesh

তবে বেশিরভাগ দল এ নির্বচনে অংশ না নেয়ায় ভোটার উপস্থিতি তেমন চোখে পড়েনি। গত ১০মার্চ অনুষ্ঠিত প্রথম ধাপের ৭৮ উপজেলা নির্বাচনেও ভোটারের উপস্থিতিও ছিলো হতাশাজনক।

ইসির তথ্য অনুযায়ী, দ্বিতীয় ধাপে উপজেলায় ১ হাজার ৩শ ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৩শ ৭৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫শ ৪৮ জন এবং নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী ছিলেন ৪শ জন। ১১৬ উপজেলায় ভোটকেন্দ্র ৭ হাজার ৩৯টি; ভোটার ১ কোটি ৭৯ লাখ ৯ হাজার ৬ জন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত যতগুলো উপজেলার বেসরকারি ফল জানা গেছে তার মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা ৩৮ উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জয় পেয়েছেন ১৫টিতে। এছাড়া বিএনপির বিদ্রোহী প্রার্থী, জাতীয় পার্টি, (জেএসএস-লারমা) প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থী ১টি করে মোট চারটি আসনে চেয়ারম্যান পদে জয়ী হন।