advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

রাঙামাটির বাঘাইছড়িতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ব্রাশ ফায়ারে সাতজন নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, ‘বাঘাইছড়ির ঘটনা দুঃখজনক, তবে উপজেলা নির্বাচন সুষ্ঠু হয়েছে।’

cec comment about baghaibari incident

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে আহতদের দেখতে এসে চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সিইসি এ মন্তব্য করেন।

পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করে সিইসি বলেন, ‘কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। এটি খুবই দুঃখজনক যে, যারা নির্বাচনে দায়িত্ব পালন করেছেন, তাদের ওপর রাতের অন্ধকারে হামলা করা হয়েছে।’

পূর্ব পরিকল্পিত এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের খুঁজে বের করার কথা জানিয়ে তিনি বলেন, ঘটনাটি তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

নিরাপত্তায় গাফিলতি ছিল না দাবি করে সিইসি আরও বলেন, দুষ্কৃতকারীরা সুযোগ বুঝে এ হামলা ঘটিয়েছে। পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থাকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে। এসময় ব্রাশফায়ারে হতাহতদের আর্থিক সহায়তার আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ভোটগ্রহণ শেষে সোমবার সন্ধ্যায় সাজেক ইউনিয়নের দুর্গম কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাচালং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ফেরার পথে নির্বাচন কর্মীদের ওপর সশস্ত্র উপজাতি দুর্বৃত্তরা হামলা চালায়। এতে এক সহকারী প্রিজাইডিং অফিসারসহ সাতজন নিহত এবং প্রিজাইডিং অফিসারসহ বেশ কয়েকজন আহত হন।

sheikh mujib 2020