advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 59 মিনিট আগে

বাসচাপায় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহত হওয়ার জেরে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, এই আন্দোলনের গায়ে আঘাত করা হলে দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

vp nurul haque nur

আজ মঙ্গলবার বিকেল পৌনে ৫টায় কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খানকে সঙ্গে নিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের মাঝে উপস্থিত হন নুর। তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসমাজ এই আন্দোলনে একাত্মতা প্রকাশ করছে।’

ডাকসুর নবনির্বাচিত ভিপি বলেন, ‘এর আগে নিরাপদ সড়ক আন্দোলন, কোটা আন্দোলনে রক্তক্ষয়ী হামলা চালনো হয়েছে। ছাত্র সমাজকে সচেতন থাকতে হবে। শান্তিপূর্ণ আন্দোলন বানচালে বিভিন্ন মহল ষড়যন্ত্র শুরু করছে। শিক্ষার্থীদের এই শান্তিপূর্ণ আন্দোলনে আঘাত করা হলে ছাত্রসমাজ দাতভাঙা জবাব দেবে।’

কোটা সংস্কারের আন্দোলনে প্রথম কাতারে ছিলেন নুরুল হক নুর। ওই আন্দোলনের জন্য একাধিকবার হামলার শিকার হয়েছিলেন তিনি। গত ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু নির্বাচনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে ভিপি নির্বাচিত হন তিনি।

উল্লেখ্য, আজ মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার গেইটে সু-প্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার আহমেদ চৌধুরী। তারপর থেকেই দোষী চালকের শাক্তির দাবিসহ আটদফা দাবিতে প্রগতি সরণি এলাকায় বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা।

sheikh mujib 2020