advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

ছাত্রলীগের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলামের উপর হামলার অভিযোগ উঠেছে। এই ঘটনার প্রতিবাদে আজ বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অবস্থান কর্মসূচি পালন করেছেন প্রতিবন্ধী শিক্ষার্থীরা।

saddam rabbani rabiul

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগে পুননির্বাচনের দাবিতে আমরণ অনশনে অংশ নেয় দৃষ্টিপ্রতিবন্ধী রবিউল ইসলাম। অনশনে অংশ নেয়ার অপরাধে মাস্টারদা সূর্যসেন হলে মারধরের শিকার হন। তিনি এবারের ডাকসু নির্বাচনে স্বতন্ত্রভাবে সমাজসেবা পদে প্রার্থী ছিলেন।

বিকেলে রাজু ভাস্কর্যে রবিউলের উপর হামলাকারীর বিচার চেয়ে অবস্থান কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা। তাদের হাতে থাকা প্ল্যাকার্ডে হামলাকারীর বিচার চেয়ে বিভিন্ন ধরনের স্লোগান লেখা ছিলো।

এ সময় আমজাদ হোসেন নামে একজন দৃষ্টিপ্রতিবন্ধী জানান, দখলদারদের হাতে এ বিশ্ববিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থীরা অনিরাপদ। হামলাকারীর বিচার চেয়ে তিনি বলেন, অবিলম্বে হামলাকারীকে শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

এ সময় ভুক্তভোগী দৃষ্টিপ্রতিবন্ধী রবিউল ইসলাম টোয়েন্টিফোর লাইভ নিউজপেপারকে বলেন, ‌‌'গতকাল দুপুরে আমার কক্ষ (২০৯ নম্বর) থেকে তিন তলায় বন্ধুদের সঙ্গে আড্ডা দিতে যাচ্ছিলাম। যাওয়ার পথে করিডোরে একজন পথ আটকে আমার কাছে জানতে চান, আমি ডাকসুর পুননির্বাচনের দাবিতে অনশন করেছি কি না! উত্তরে আমি 'হ্যাঁ' বলতেই আমাকে গালিগালাজ ও এলোপাথারি  কিলঘুষি মারা শুরু করে। আমি অন্ধ হওয়ায় হামলাকারীকে চিনতে পারিনি।'

এদিকে, সূর্যসেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল রবিউলের হামলার বিষয়ে জানান, ভুক্তভোগী শিক্ষার্থী দরখাস্ত দিয়েছেন। আমরা দোষীকে শনাক্ত করে ব্যবস্থা নিবো।

sheikh mujib 2020