advertisement
আপনি দেখছেন

সড়ক দুর্ঘটনার জন্য শুধু ড্রাইভার একা দায়ী নয় বলে মন্তব্য করেছেন সাবেক নৌপরিবহন মন্ত্রী ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি শাজাহান খান। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বনানীতে অবস্থিত বিআরটিএ ভবনে অনুষ্ঠিত একটি বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

shahjahan khan

সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা ফেরানো এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নের জন্য গঠিত কমিটির বৈঠক ছিলো এটি।

বৈঠকে শাজাহান খান বলেন, সড়ক দুর্ঘটনার জন্য শুধু ড্রাইভার একা দায়ী না। দুর্ঘটনা নানা কারণে ঘটে। এখানে যে যে কারণগুলো আছে, সেগুলো দেখতে হবে।

তিনি বলেন, শিক্ষার্থী নিহত হওয়া দুঃখজনক। এই ঘটনায় দায়ী ব্যক্তিকে আইনের আওতায় আনলে মালিক-শ্রমিকদের কোনও আপত্তি থাকবে না।

আমার নিজেরও সন্তান আছে, আপনাদেরও সন্তান আছে মন্তব্য করে তিনি বলেন, আমি মনে করি এই দুর্ঘটনার কারণ তদন্তের পর যে দায়ী হবে সেজন্য যে আইন রয়েছে, সেই আইন অনুযায়ীই ব্যবস্থা হবে। কেউ প্রতিবাদ করবে না।

তিনি বলেন, কমিটি বিভিন্ন জায়গা পরিদর্শন করেছে। সড়ক দুর্ঘটনা রোধে আমাদের আশু করণীয় কিছু আছে কিনা সেসব বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে।

এ সময় সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য গঠিত কমিটি কাজ করছে বলে তিনি জানান। কমিটি কিছু সুপারিশ করেছে জানিয়ে শাজাহান খান বলেন, আগামী ৪ এপ্রিলের মধ্যেই এসব সুপারিশ জমা দেওয়া হবে। এসব সুপারিশ বাস্তবায়ন হলে অনেক সমস্যার সমাধান হয়ে যাবে।