আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 45 মিনিট আগে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, 'সরকার অপরাধ, যানজট ও সড়ক দুর্ঘটনা কমিয়ে এনে ঢাকাকে ‘সেইফ সিটি’ বানানোর উদ্যোগ নিয়েছে।' রাজধানীর মগবাজারের নয়াটোলায় একটি ছয়তলা মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন শেষে তিনি সরকারের এই উদ্যোগের কথা জানান।

asaduzzaman khan kamal home minister

সেইফ সিটি সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'এই সেইফ সিটিতে ট্রাফিক কন্ট্রোল, ক্রিমিনাল কন্ট্রোলসহ অত্যাধুনিক ব্যবস্থা থাকবে। ফলে শহরে যাই ঘটুক না কেন ক্যামেরার সাহায্যে পুলিশ সবকিছু নিয়ন্ত্রণ করতে পারবে। এ বিষয়ে আমাদের বিশেষজ্ঞরা কাজ করছেন। আশা করছি, সরকারের এই টার্মের মধ্যেই সেইফ সিটি প্রকল্প চালু করা যাবে।

বাংলাদেশ মসজিদের দেশ উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, 'বাংলাদেশ যে মসজিদের দেশ সেটা আবারো প্রমাণ হয়েছে। ইসলাম শান্তির ধর্ম। এই দেশে সকলের নিজ নিজ ধর্ম সুন্দরভাবে, স্বাধীনভাবে পালন করছে। দেশে জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের স্থান নেই।'

সম্প্রতি নিউজিল্যান্ডে হামলার বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন স্বরাষ্টমন্ত্রী। তিনি বলেন, 'যেখানে এমন সন্ত্রাসী কর্মকাণ্ড হচ্ছে, সেসব দেশের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থার সদস্যদের আরও অভিজ্ঞতা নিতে হবে। আইনের সঠিক প্রয়োগের মাধ্যমেই এসব নিয়ন্ত্রণ করা প্রয়োজন।