আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 45 মিনিট আগে

এমপিওভুক্তির দাবিতে এবার আমরন অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষকরা। সোমবার থেকে তাদের আমরন অনশন শুরু হবে উল্লেখ করে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, যতক্ষণ না পর্যন্ত প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পাবো ততক্ষণ পর্যন্ত আমাদের এ কর্মসূচি চলবে।

teacher press club

সমাজে মানবেতর জীবনের চেয়ে মৃত্যুবরণ করাই শ্রেয় উল্লেখ কেরে ডলার বলেন, 'দীর্ঘ ১৫ থেকে ২০ বছর ধরে নন-এমপিওভুক্ত শিক্ষকরা বিনা বেতনে চাকরী করছেন। আমরা এখানে যারা রয়েছি, তারা প্রত্যেকেই উচ্চশিক্ষিত হয়েও বঞ্চিত হচ্ছি, নায্য দাবি আদায়ে ৫ দিন ধরে খেয়ে না খেয়ে এখানে আছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামীকাল থেকে আমরা আমরণ অনশনে যাবো।'

তিনি আরো বলেন, গত ৫ দিন ধরে আন্দোলন করে আসছি; কিন্তু আমাদের দাবি বাস্তবায়নে কোনো উদ্যোগ নেয়া হচ্ছেনা। আমাদের আমরণ অনশনে কোনো শিক্ষক অসুস্থ হয়ে গেলেও স্যালাইন বা ডাক্তারি চিকিৎসা না নেয়ার সিদ্ধান্ত নেয়া হবে।

আন্দোলনকারী শিক্ষক নেতারা বলছেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাই। আমরা আমদের দাবিতে অনড়, সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে আমাদের এই কর্মসূচি পালন করছি।

উল্লেখ্য, টানা ৫ দিন ধরে চলমান শিক্ষকদের এই অবস্থান কর্মসূচির ধরুন ইতিমধ্যেই বেশ কয়েকজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন।

আন্দোলনের ২য় দিনে বরগুনা জেলার তালতলি উপজেলার শিক্ষক শৈলেন চন্দ্র মজুমদার (৫০) স্ট্রোক করে জাতীয় হৃদরোগ হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন আছেন। এছাড়াও বেশ কয়েকজন শিক্ষক হাসপাতালে ভর্তি আছেন। প্রচণ্ড রোদের তাপে অনেকেই অসুস্থ হয়ে যাচ্ছেন।

বঙ্গবন্ধুর বাংলাদেশে শিক্ষক কেনো রাস্তায়, প্রধানমন্ত্রীর আশ্বাস বাস্তবায়ন করতে হবে, এমপিভুক্তি না হলে ঘরে ফিরে যাব না এমন নানা স্লোগান লেখা হাতে প্ল্যাকার্ড ও মাথায় ফিতা বেঁধে মাইকে দেয়া স্লোগানের তালে তালে জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তার উপর বসে এমপিভুক্তির দাবিতে বিক্ষোভ করে চলছেন আন্দোলনকারীরা।