advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে সোমবার সম্মিলিত সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করেছেন রাষ্ট্রপতি আবদুল আমিদ। বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনী আট দিনবাপী অস্ত্রসহ তাদের বিভিন্ন সরঞ্জাম প্রদর্শনীর আয়োজন করেছে।

president visited the arms exhibition 1

এর আগে প্যারেড গ্রাউন্ডে রাষ্ট্রপতিকে স্বাগত জানান সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌ-বাহিনী প্রধান অ্যাডমিরাল এএমএমএম আওরঙ্গজেব চৌধুরী, বিমান বাহিনী প্রধান মার্শাল মশিউজ্জামান সেরনিয়াবাত এবং সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লে. জেনারেল মাহফুজুর রহমান।

এ সময় বিমান বাহিনীর ছয়টি যুদ্ধবিমানের মনোমুগ্ধকর উড্ডয়নও দেখেন রাষ্ট্রপতি। বাংলাদেশ সেনাবাহিনীর একটি দলের হেলিকপ্টার থেকে প্যারাস্যুটের মাধ্যমে অবতরণও প্রত্যক্ষ করেন তিনি।

পাশাপাশি রাষ্ট্রপতি প্যারেড গ্রাউন্ডে প্রদর্শিত মুক্তিযুদ্ধে সেনা, নৌ ও বিমান বাহিনীর অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম দেখেন। এ সময় সংশ্লিষ্ট কর্মকর্তারা রাষ্ট্রপতিকে অস্ত্রগুলো সম্পর্কে ব্রিফ করেন।

প্যারেড গ্রাউন্ডে স্থাপিত তিন বাহিনীর বিভিন্ন স্টলের মধ্যে চারটি স্টলে মুক্তিযুদ্ধে সশস্ত্র বাহিনীর মহান শহীদদের অবদান এবং সশস্ত্র বাহিনীতে গত ১০ বছরে বর্তমান সরকারের অবদানের পাশাপাশি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদের অবদান তুলে ধরা হয়েছে। ইউএনবি।

sheikh mujib 2020