advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

একটি ছেলে সন্তান জন্ম দেয়ার ২৬ দিন পরে আরো দুটি সন্তানের জন্ম দিয়েছেন এক মা। শনিবার যশোরের বেসরকারী আদ-দ্বীন হাসপাতালে তিনি ওই দুই শিশুর জন্ম দেন। সন্তান জন্ম দেয়া মায়ের নাম আরিফা সুলতানা ইতি। তিনি যশোরের শার্শা উপজেলার শ্যামলাগাছি গ্রামের বাসিন্দা সুমন বিশ্বাসের স্ত্রী।

mother ad deen hospital

সুমন বিশ্বাস বলেন, ফেব্রুয়ারী মাসের শেষের দিকে আমার স্ত্রী গর্ভধারনজনিত কারণে অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকদের পরামর্শে ঘণ্টাখানেক পরে তাকে খুলনা মেডিকেলে নিয়ে যাই। সেখানে আমার স্ত্রী একটি ছেলে সন্তানের জন্ম দেয়।

এর ঠিক ২৬ দিন পরে সুমন বিশ্বাসের স্ত্রী আবার অসুস্থ হয়ে পড়লে তাকে যশোরের বেসরকারী আদ-দীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তিনি একটি ছেলে সন্তান ও একটি মেয়ে সন্তানের জন্ম দেন।

সুমন বিশ্বাস জানান, এখন মা ও তিন সন্তানই সুস্থ আছেন।

আদ-দ্বীন হাসপাতালের গাইনি বিভাগের চিকিৎসক শীলা পোদ্দার বলেন, আমার ডাক্তারি জীবনে এই ধরনের ঘটনা প্রথম দেখলাম। এর আগে এমন ঘটনার কথা শুনিনি উল্লেখ করে তিনি বলেন, প্রথমে যখন রোগীকে নিয়ে আসা হয় আমরা তখন বিষয়টি বুঝিনি। পরে বুঝতে পারি উনার দুইটা জরায়ু।

যার একটি জরায়ুতে একটি সন্তান ছিলো। যেটা কয়েকদিন আগেই ডেলিভারি হয়েছে। অন্য জরায়ুতে ছিলো দুইটি সন্তান। কয়েকদিন পরে রোগীকে আমাদের এখানে আনলে আরও দুইটি বাচ্চা ডেলিভারি হয়। এবং মা এবং সন্তানরা সুস্থ আছেন বলেও জানান এই চিকিৎসক।

sheikh mujib 2020