আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 17 মিনিট আগে

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম দেশের ৪৯তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে মঙ্গলবার সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেন। বঙ্গভবনের এ অনুষ্ঠানে বিকাল ৪টা ৪৫ মিনিটে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী যৌথভাবে একটি কেক কাটেন।

independence day bangabhaban

বীর মুক্তিযোদ্ধা এবং বীরশ্রেষ্ঠ খেতাবপ্রাপ্তদের পরিবারের সদস্যরাও স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত এ সংবর্ধনায় যোগ দেন। পরবর্তীতে মন্ত্রী পরিষদের সদস্য, কূটনীতিকসহ অনুষ্ঠানে আগত ভিভিআইপি ব্যক্তিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন তারা। শুভেচ্ছা বিনিময়ের এ অনুষ্ঠানে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনও উপস্থিত ছিলেন।

মন্ত্রিসভার সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাবৃন্দ, সুপ্রিম কোর্টের বিচারপতিবৃন্দ, জাতীয় সংসদ সদস্যগণ, সিনিয়র আইনজীবীগণ, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ, জ্যেষ্ঠ রাজনীতিকগণ, সম্পাদক ও সাংবাদিক নেতৃবৃন্দ, শিক্ষাবিদ, শিল্পী, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা সংবর্ধনায় যোগদান করেন।

জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা ও জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদও এ সংবর্ধনায় অংশ নেন। সংবর্ধনা অনুষ্ঠানে শিল্পী সুবির নন্দী, কৃষ্ণকলি ও হায়দার জোসাইন দেশাত্মবোধক গান পরিবেশন করেন এবং শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে শিশুদের একটি দল কোরাস গান পরিবেশন করে।