আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভিসি’র বিরুদ্ধে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচে অবস্থান নিয়ে ভিসির ওই বক্তব্য প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করছেন তারা।

barisal university 1

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে। এছাড়া ক্লাস-পরীক্ষাও বর্জন করেছে তারা। একই সঙ্গে দাবি না মানা পর্যন্ত ক্লাস-পরীক্ষা থেকে বিরত থাকারও ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বক্তব্য প্রত্যাহারসহ ৫ দফা দাবি পেশ করেছে আন্দোলনরতরা।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সূত্রে জানা গেছে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইমামুল হক স্বাধীনতা দিবস উপলক্ষে ক্যাম্পাসে নানা কর্মসূচির ঘোষণা দিলেও ফুল দেয়া ছাড়া আর কোনো অনুষ্ঠানে (মধ্যাহ্নভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান) শিক্ষার্থীদের রাখা হয়নি। এর প্রতিবাদ করা হলে শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলেন ভিসি।

এর প্রতিবাদে মঙ্গলবার থেকেই এই আন্দোলনের সূচনা হয়। তার ধারাবাহিকতায় ভিসির ওই উক্তি প্রত্যাহারের দাবিতে বুধবার সকাল থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। ইউএনবি।