advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

ফটিকছড়িতে বৃহস্পতিবার ঘুষের টাকাসহ মো. আজিমেল কদর নামে এক উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুপুরে উপজেলা সদরের নিজ কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

acc officials caught in the trap including bribe money

বিষয়টি নিশ্চিত করে দুদকের সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-০১ এর উপপরিচালক লুৎফুল কবির চন্দন বলেন, ‘তাছলিমা আক্তার নামে এক শিক্ষিকার কাছ থেকে বদলিজনিত বিষয়ে ঘুষের টাকা লেনদেন হচ্ছে এমন সংবাদে দুদক টিম সেখানে অভিযান চালায়। এসময় ওই শিক্ষা কর্মকর্তার টেবিলের ড্রয়ার থেকে নগদ ১০ হাজার টাকা উদ্ধার করা হয়। এর আগেও ওই শিক্ষিকার কাছ থেকে ৫ হাজার টাকা নিয়েছিলেন তিনি।’

ফটিকছড়ি পাইন্দং বেড়াজালি সরকারি প্রাথমিক বিদ্যলয়ের সহকারী শিক্ষিকা তাছলিমা আক্তার জানান, দৌলতপুর পূর্ব ফরহাদাবাদ নুরকাজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলির জন্য আবেদন করেন তিনি। এসময় শিক্ষা কর্মকর্তা আজিমেল কদর বদলির কাজের জন্য ৩০ হাজার টাকা দাবি করেন। বার বার অনুরোধ করে কাজ না হলে গত ২০ মার্চ ৫ হাজার টাকা দেন ওই শিক্ষিকা। তাতেও বদলির আদেশ দেননি কর্মকর্তা। উল্টো বাকি টাকার জন্য চাপ দেন।

তাছলিমা আরও জানান, উপায়ন্তর না দেখে আজ আরও ১০ হাজার টাকা দেয়ার সিদ্ধান্ত নেন। তবে বিষয়টি তিনি আগ থেকেই দুদককে অবহিত করে রাখেন। বেলা ১টার দিকে ১০ হাজার টাকা লেনদেন করতে গেলে দুদক টিম টাকাসহ আজিমেল কদরকে আটক করে।

sheikh mujib 2020