advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

হাতি আবার আকাশে উড়ে? শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই। তবে বাস্তবে এমন ঘটনা না ঘটলেও সিনেমায় এমন ঘটনাই ঘটেছে। বাচ্চা একটি উড়ন্ত হাতিকে ঘিরে নির্মিত হয়েছে সিনেমাটি। বহুল আলোচিত এই সিনেমাটি আগামীকাল শুক্রবার বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে।

dambo elepahant

সিনেমার ঘটনা প্রবাহ থেকে জানা যায়, ছোট্ট একটি হাতির ছানার নাম ডাম্বো। এর অর্থ বোকা! ডাম্বোর বিশালাকার কান নিয়ে হাসাহাসি করে সবাই। এক পর্যায়ে বাচ্চা হাতিটি মাকে হারিয়ে চলে এসেছে সার্কাসে। আবিষ্কার হলো ডাম্বোর রয়েছে অদ্ভুত ক্ষমতা। যা অন্য কোন হাতির নেই। সে উড়তে পারে আর ডানার কাজ করে তার কান দুটি। এক পর্যায়ে ডাম্বোর এই সক্ষমতার কথা ছড়িয়ে যায় চারদিকে।

সিনেমায় একপর্যায়ে সার্কাসের স্টার হয়ে যায় ডাম্বো। এরপর তাকে কাছে টেনে নেয় বিখ্যাত ব্যবসায়ী ভ্যানডিভিয়ার। ডাম্বোর জায়গা হয় ড্রিমল্যান্ডের টিমে। এরপরই সার্কাসের স্টার থেকে ড্রিমল্যান্ডের সুপারস্টার হয়ে যায় ডাম্বো। তবে সিনেমার এক পর্যায়ে ড্রিমল্যান্ড থেকে মায়ের কাছে ফিরতে চায় ডাম্বো। 

ড্যাম্বোর এই মায়ের কাছে ফিরতে চাওয়ার বিষয়টি নিয়ে এগিয়ে যায় সিনেমার মূল কাহিনী। ডাম্বো ফিরে যেতে পারবে মায়ের কাছে? নাকি ড্রিমল্যান্ডেই ঘোর বিপদে পড়বে? বাকি কাহিনী জানতে হলে অপেক্ষা করতে হবে ২৯শে মার্চ পর্যন্ত। বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ‘ডাম্বো’ নামের সিনেমাটি।

সিনেমার বাচ্চা হাতি ডাম্বোর কাহিনী কিন্তু অনেক পুরনো। ১৯৪১ সালে ‘ডাম্বো’ ছিল ডিজনির চতুর্থ অ্যানিমেটেড ফিচার সিনেমা। সেই ডাম্বোকেই নতুন রুপে দর্শকদের মধ্যে ফিরিয়ে এনেছেন পরিচালক টিম বার্টন। অভিনয় করেছেন কলিন ফেরেল, ইভা গ্রীন, মাইকেল কিটনের মত বলিউড তারকারা। ইতোমধ্যে ঝড় তুলেছে সিনেমাটির ট্রেলার।

sheikh mujib 2020