advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

রাজধানীর বনানীতে কামাল আতাতুর্ক এভিনিউয়ের বহুতল ভবন এফআর টাওয়ারের ভয়াবহ আগুনে নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় আগুন নিয়ন্ত্রণে আনার পর ঘটনাস্থলে ১৩ জনের লাশ পাওয়া যায়। এর আগে দুপুর পৌনে ১টার দিকে ২২ তলা ভবনটিতে আগুন লাগে।

banani fire died 19

ফায়ার সার্ভিসের সর্বশেষ তথ্য অনুযায়ী, রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডে এক শ্রীলঙ্কান নাগরিকসহ অন্তত ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭০ জন। তবে হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে। আহতদের রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ইউনাইটেড হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার খুরশিদ আনোয়ার বলেন, ঘটনাস্থল থেকে ১৩টি লাশ উদ্ধার করা হয়েছে। সেই সাথে ইউনাইটেড হাসপাতালে তিনজন, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে দুজন ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন মারা গেছেন।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এই আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি পুলিশ, র‍্যাব, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী ছাড়াও অন্যান্য বেসরকারি এজেন্সিগুলো যোগ দিয়েছে। ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট দীর্ঘ পাঁচ ঘণ্টা চেষ্টার পর বিকাল সাড়ে পাঁচটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

sheikh mujib 2020