advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

ক্ষতিগ্রস্ত মুসলমানদের পাশে সবসময় আছি বলে ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। তিনি বলেছেন, 'আমার সব ধ্যান বর্তমানে যারা ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় অবর্ণনীয় দুঃখ-কষ্টের মধ্যে রয়েছেন তাদের প্রতি। পুরো সমগ্র নিউজিল্যান্ডবাসীর মতো আমার হৃদয়ের সব ভালোবাসা নিয়ে মুসলমান সম্প্রদায়ের পাশে আছি।'

new zealands pm jasmine arderna

সম্প্রতি বাংলাদেশের চিকিৎসক মনোরোগ বিশেষজ্ঞ ডা. সাঈদ এনামকে এক ইমেইল বার্তার জবাবে নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী এসব কথা বলেন বলে দেশের একটি প্রথম শ্রেণির জাতীয় দৈনিক জানিয়েছে। ডা. সাঈদ এনাম বর্তমানে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্বরত আছেন।

ইমেল বার্তায় নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী আরও বলেন, 'সেদিনের দুর্ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে আমার সব চিন্তা ভালোবাসা তাদের ঘিরেই। আমি ঘোষণা করছি, মুসলমানদের প্রতি আমার এমন ভালোবাসা, সহযোগিতা, সহমর্মিতা থাকবে সবসময়।’

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে দুটি মসজিদে নৃশংস সেই হামলার পর দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নকে বিভিন্ন বিষয়ে ইমেইল করেন বাংলাদেশের ওই চিকিৎসক। বাংলাদেশি চিকিৎসক ডা. সাঈদ এনামের পাঠানো ইমেইলের পাঁচ দিন পর জবাব দেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী।

নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর মেইলের উত্তর পাঠানোর বিষয়ে ডা. সাঈদ এনাম জানান, ‘জাসিন্ডা আরডার্নের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই ধন্যবাদ ও মতামত পাঠানো হয়েছে। আমার মতো সামান্য একজন ব্যক্তির মেইলের জবাব দিয়ে তিনি প্রমাণ করলেন, তিনি সত্যিকারের একজন মহানুভব নেতা।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর ও লিনউড মসজিদে বন্দুকধারী খ্রিস্টান সন্ত্রাসীর হামলায় ৫০ জন মুসলমান নিহত হন। হামলাটি চালান কট্টর শ্বেতাঙ্গ বর্ণবাদী সন্ত্রাসী ব্রেনটন ট্যারেন্ট। নিহতদের মধ্যে বাংলাদেশি রয়েছেন ৫ জন এবং পাকিস্তানের নাগরিক ৯ জন।

sheikh mujib 2020