advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 14 মিনিট আগে

কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের গাড়ি থামিয়ে তাকে নাজেহাল করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা। এখানেই শেষ নয়, তাকে ‘ভালো হয়ে যান’ বলে হুমকিও দিয়েছেন তারা। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার পাটেশ্বরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে মন্ত্রীকে অতিথি করা হলেও দাওয়াত না দেয়ায় স্থানীয় নেতাকর্মীরা এ ঘটনা ঘটিয়েছেন।

minister zakir hossain

জানা গেছে, শুক্রবার বিকেল সাড়ে ৩টায় প্রতিমন্ত্রী জাকির হোসেন পাটেশ্বরী বিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দিতে যান। তিনি উপজেলা শহরের জিরো পয়েন্টে পৌঁছালে আওয়ামী লীগের ক্ষীপ্ত নেতাকর্মীরা গাড়ির গতিরোধ করেন। অনুষ্ঠানের ব্যাপারে কেনো জানানো হয়নি, সে বিষয়ে প্রতিমন্ত্রীর কাছে জানতে চান তারা। এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে নেতাকর্মীরা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। প্রতিমন্ত্রী তাদেরকে নিবৃত করার চেষ্টা করেও ব্যর্থ হন।

২০ মিনিট ধরে চলা এ বাদানুবাদের সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহাজাহান সিরাজ, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী খোকন উপস্থিত ছিলেন। এ সময় এককর্মী চিৎকার করে বলেতে থাকেন, ‘ভালো হয়ে যান। সময় আছে এখনো, ভালো হয়ে যান।’

স্থানীয় সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর উত্তেজিত নেতাকর্মীদের থামানোর চেষ্টা করলেও উপজেলা আওয়ামী লীগ নেতারা নিশ্চুপ ছিলেন। পরে নেতাকর্মীদের নিয়েই অনুষ্ঠানে যোগ দেন প্রতিমন্ত্রী। তবে তাদের অনেকেই অনুষ্ঠানে যোগ দেননি।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বলেন, ‘আমাদের না জানিয়ে প্রতিমন্ত্রীর আসার ব্যাপারে নিজেদের মধ্যে মন কষাকষি হয়েছিল। পরে তা মিটে গেছে। মন্ত্রীকে ফুলের তোড়া উপহার দিয়ে আমরা অনুষ্ঠানে যোগ দিয়েছি।’

এ ঘটনাকে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে প্রতিমন্ত্রীর দূরত্বকে দায়ী করেছেন ভুরুঙ্গামারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সিরাজ। তবে বিষয়টি নিয়ে প্রতিমন্ত্রী জাকির হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

sheikh mujib 2020