আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 52 মিনিট আগে

রাজধানীর ধোলাইপাড় এলাকায় গ্রিন লাইন পরিবহনের বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। আজ রোববার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে গ্রিন লাইন পরিবহনের করা আবেদন খারিজ করে এ আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ।

russell sarkar losing the legs

রাসেল সরকার (২৩) ভাড়ায় চালিত প্রাইভেট কারের চালক। গত বছরের ২৮ এপ্রিল রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারের ধোলাইপাড় এলাকায় গ্রিন লাইন পরিবহনের একটি বাস তার গাড়িকে ধাক্কা দেয়। পরে গাড়ি থামিয়ে বাসের সামনে গিয়ে বাসচালককে নামতে বলেন রাসেল। তখন বাসের চালক ও রাসেলের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে গ্রিন লাইন পরিবহনের চালক কবির হোসেন বাস চালানো শুরু করেন।

সে সময় রাসেল সরতে গেলে ফ্লাইওভারের রেলিংয়ে আটকে পড়েন। তার পায়ের ওপর দিয়েই বাস চলে যায়। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর পথচারীরা রাসেলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গাড়িসহ চালক কবিরকে আটক করে।

গত বছরের ১৪ মে রাসেল সরকারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবে না তা জানতে রুল জারি করে হাইকোর্ট। গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।

এ বছরের ১২ মার্চ রাসেল সরকারকে দুই সপ্তাহের মধ্যে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দেন হাইকোর্ট।

আদালত পরবর্তী শুনানির জন্য আজকের দিন (৩১ মার্চ) দিন ধার্য করে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রাসেলের চিকিৎসার ব্যয়ের প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়।