advertisement
আপনি দেখছেন

বৈশাখ আসতে এখনো ১৫ দিন বাকি, কিন্তু তার আগেই রাজধানীতে হয়ে গেল ঝড়ো হাওয়াসহ বৃষ্টির মহড়া। এ যেন কালবৈশাখীর পূর্বাভাস। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীতে হঠাৎ ঝড়ো হাওয়াসহ শুরু হয় প্রচণ্ড বৃষ্টি।

rain in dhaka night

গত কয়েকদিন ধরেই চৈত্রের রোদে রাজধানীর আবহাওয়া গরম হয়ে উঠেছিলো। এর মধ্যেই আজ সন্ধ্যায় শান্তির পরশ বুলিয়ে দেয় ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি। এ সময় চারদিকে হঠাৎ করে অন্ধকার হয়ে যায় এবং বিজলী চমকায়।

এদিকে রাজধানীর রমনাসহ কয়েকটি জায়গায় গাছ উপড়ে রাস্তায় পড়ার ঘটনা ঘটেছে। তবে কোন হতাহতের খবর শোনা যায়নি।

এর আগে বুধবার দেশের কয়েকটি বিভাগের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে বলে জানিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে সামনের তিনদিন বৃষ্টি ও বজ্রবৃষ্টির আশঙ্কার কথা জানিয়েছিল প্রতিষ্ঠানটি।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের বেশ কিছু জেলায় বজ্র ও শিলাবৃষ্টি হতে পারে। এ সব স্থানে পশ্চিম ও উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিগত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত ৩৭ মিলিমিটার রেকর্ড করা হয়েছে কুষ্টিয়ার কুমারখালীতে। এদিকে হঠাৎ করে বৈরী আবহাওয়ায় রোববার বিকাল সাড়ে ৫টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ আছে।