advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

বৈশাখ আসতে এখনো ১৫ দিন বাকি, কিন্তু তার আগেই রাজধানীতে হয়ে গেল ঝড়ো হাওয়াসহ বৃষ্টির মহড়া। এ যেন কালবৈশাখীর পূর্বাভাস। রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীতে হঠাৎ ঝড়ো হাওয়াসহ শুরু হয় প্রচণ্ড বৃষ্টি। ঝড়ে রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তার ওপর গাছপালা ভেঙে পড়েছে। হঠাৎ এই দুর্যোগে পল্টনের একটি ভবন থেকে ইট পড়ে এবং সংসদ ভবন এলাকায় এক নারী প্রাণ হারিয়েছেন।

storm night dhaka tree

গত কয়েকদিন ধরেই চৈত্রের রোদে রাজধানীর আবহাওয়া গরম হয়ে উঠেছিলো। এর মধ্যেই সন্ধ্যায় শুরু হয় ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি। হঠাৎ করে অন্ধকার হয়ে যায় চারদিক এবং বিজলী চমকায়। ছয়টার দিকে শুরু হওয়া ঝড়ে পল্টনে নিহত চায়ের দোকানীর নাম মো. হানিফ (৪৫) আর সংসদ ভবনের সামনে নিহত নারীর নাম লিলি ডি কস্তা (৬২) স্বামীঃ জোসেফ ডি কস্তা। তিনি মনিপুরী পাড়ায় থাকেন ।

পল্টন থানার উপপরিদর্শক সুজন কুমার জানান, কালবৈশাখী ঝড়ে নিহত চা-দোকানি হানিফের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হচ্ছে। এদিকে লিলি ডি কস্তা ঝড়ের আগে প্রতিদিনের ন্যায় চন্দ্রিমা উদ্যানে হাঁটতে এসেছিলেন। তার লাশ সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গে আছে বলে জানান শেরে-ই-বাংলানগর থানার কর্মকর্তা জানে আলম মুনসি।

এর আগে বুধবার দেশের কয়েকটি বিভাগের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও শিলাবৃষ্টিও হতে পারে বলে জানিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। একইসঙ্গে সামনের তিনদিন বৃষ্টি ও বজ্রবৃষ্টির আশঙ্কার কথা জানানো হয়েছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের বেশ কিছু জেলায় বজ্র ও শিলাবৃষ্টি হতে পারে। এ সব স্থানে পশ্চিম ও উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

sheikh mujib 2020