advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

আগামীকাল মঙ্গলবার ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে সুইজারল্যান্ড ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যেকার দ্বিপাক্ষিক বৈঠক। এই বৈঠকে অংশগ্রহণের জন্য সুইজারল্যান্ডের একটি প্রতিনিধি দল চার দিনের সফরে এখন ঢাকায় অবস্থান করছেন।

bangladesh switzerland

সুইজারল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারি পররাষ্ট্র সচিব (এশিয়া ও প্যাসিফিক) অ্যাম্বাসেডর রাফায়েল নাগেলি এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিপাক্ষিক ও কনস্যুলার বিষয়ক সচিব অ্যাম্বাসেডর কামরুল আহসান এই বৈঠকে নিজ নিজ দেশের প্রতিনিধিত্ব করবেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অর্থনৈতিক, উন্নয়ন সহযোগিতা এবং মানবিক সহায়তা বিষয়ে উভয় দেশের মধ্যকার বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও সুদৃঢ় করাই হবে এই বৈঠকের মূল উদ্দেশ্য। এছাড়া আঞ্চলিক, বহুপাক্ষিক ও আন্তর্জাতিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়েও দুদেশ আলোচনা করবে।

এ সফরকালে অ্যাম্বাসেডর রাফায়েল নাগেলি ও সুইস এজেন্সির উন্নয়ন সমন্বয় সহকারী মহাপরিচালক থমাস গাসসহ সুইস প্রতিনিধিদল কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করবেন।

ঢাকায় এই সুইস প্রতিনিধিদল নাগরিক সমাজের প্রতিনিধি, ব্যাবসায়িক ও কূটনৈতিক ব্যক্তিবর্গ, আন্তর্জাতিক সংস্থা এবং বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের সাথে সাক্ষাৎ করবেন। ইউএনবি।

sheikh mujib 2020