advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

বিশ্ব শান্তি বিনির্মাণে সংসদ সদস্যদের (এমপি) গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে মনে করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। ইউনিভার্সাল পিস ফেডারেশনের (ইউপিএফ-এশিয়া প্যাসিফিক) চেয়ারম্যান এক নাথ ঢাকাল রাষ্ট্রপতির সাথে সাক্ষাতের জন্য সোমবার বঙ্গভবনে গেলে রাষ্ট্রপতি বলেন, ‘দ্যা ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব পার্লামেন্টারিয়েন্স’ এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। ঢাকাল একইসাথে সাউথ এশিয়া ইনিশিয়েটিভের আহ্বায়ক এবং ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব পার্লামেন্টারিয়েন্স ফর পিসের (এশিয়া প্যাসিফিক) চেয়ারম্যান।

president the role of mps in world peace is important

এসময় তিনি আগামী বছরের ৩-৯ ফেব্রুয়ারি দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব সম্মেলন-২০২০ এবং ইন্টার‌ন্যাশনাল সামিট কাউন্সিল ফর পিসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য ইউপিএফ চেয়ারম্যান থমাস জি ওয়ালশের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানান।

এছাড়াও গত বছরের ৩০ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত কাঠমান্ডুতে অনুষ্ঠিত হওয়া ইউপিএফ’র এশিয়া প্যাসিফিক সামিটের রিপোর্ট রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন ঢাকাল।

এ সম্মেলনে ৪৫টি দেশের প্রায় দেড় হাজার প্রতিনিধি উপস্থিত ছিলেন যাদের মধ্যে ২১ জন বর্তমান ও সাবেক রাষ্ট্রপ্রধানরা উপস্থিত ছিলেন।

এসময় অন্যদের মধ্যে ইউনিভার্সেল পিস ফাউন্ডেশন বাংলাদেশের প্রেসিডেন্ট কাজী ফিরোজ রশিদ এমপি এবং রাষ্ট্রপতি কার্যালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।

sheikh mujib 2020