advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 59 মিনিট আগে

বাংলা বর্ষবরণে পহেলা বৈশাখকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচার বা গুজব ছড়ালে কঠোর পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বাংলা নববর্ষ-১৪২৬ উদযাপন উপলক্ষে সোমবার পুলিশ হেডকোয়ার্টার্সে আইন শৃঙ্খলা ও নিরাপত্তা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ নির্দেশনা দেন।

igp mohammad javed patwary

এ সময় তিনি জানান, বাঙালির এ উৎসবকে কেন্দ্র করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি ও সন্ত্রাসী গোষ্ঠীগুলোর দিকে গোয়েন্দা নজরদারি বাড়ানো দরকার। তারা যেন আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে। তাছাড়া অজ্ঞান পার্টি ও মলম পার্টিসহ বিভিন্ন ধরনের প্রতারক চক্রের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। এজন্য সাদা পোশাকেও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘উৎসবমুখর পরিবেশে বাংলা বর্ষবরণ নিরাপদ করতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সাধারণ মানুষের সুবিধার কথা বিবেচনা করে সবাইকে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।’

আইন শৃঙ্খলা সভায় পুলিশ ও অন্যান্য গোয়েন্দা সংস্থার তথ্য পর্যালোচনা করা হয়। এরপর ঢাকার রমনার বটমূল, রবীন্দ্র সরোবর, হাতিরঝিলসহ জনসমাগমের স্থান এবং মঙ্গল শোভাযাত্রায় পর্যান্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। এছাড়া ঢাকা মহানগর পুলিশ যানবাহন চলাচলে বিধি-নিষেধসহ সারাদেশে জনসমাগমস্থলে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেন আইজিপি।

sheikh mujib 2020