advertisement
আপনি দেখছেন

সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য মোকাব্বির খান সংসদে শপথ নিবেন কিনা সে ধোঁয়াশা কাটছিলোই না। শেষ পর্যন্ত মঙ্গলবার দুপুরে সকল গুঞ্জনের ইতি টেনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদে শপথ নিয়েছেন তিনি। তাকে শপথ পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

molabbir

শপথ শেষে মোকাব্বির গণমাধ্যমকে জানান, ‘নির্বাচিত জনপ্রতিনিধি হিসেবে জনগণের জন্য কাজ করবেন। জনগনের সমস্যাগুলো সংসদে তুলে ধরবেন।’ সংসদে তিনি বিরোধী দলের ভূমিকায় থাকবেন বলেও জানান।

এ সময় তার বিরুদ্ধে গণফোরামের প্যাড চুরির অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এটা সম্পুর্ণ অসত্য। যিনি বা যারা এসব কথা বলেছেন তারা মানসিকভাবে অসুস্থ।’

যিনি এটা বলেছেন তার সুস্থতা কামনা করে মোকাব্বির খান বলেন, হয়তো ব্যক্তিগত ক্ষোভ কিংবা চাওয়া-পাওয়ার জায়গা থেকেই তিনি এটা বলেছেন।

এ সময় মোকাব্বির খান জাতীয় ঐক্যের বিষয়ে কথা বলেন। তিনি বলেন, ‘এতে জাতীয় ঐক্যের কোনো প্রভাব পড়বে না বলে আমি মনে করি। আর আমি তো ধানের শীষ প্রতীকে ভোট করিনি, ভোট করেছি গণফোরামের সূর্যমুখী প্রতীকে।’

সোমবার সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে তার শপথ নেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে গণফোরাম থেকে সংসদ সদস্য নির্বাচিত মোকাব্বির খানের শপথ মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট জয়লাভ করে। মোকাব্বির খান ঐক্যফ্রন্টের হয়ে নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করেন।