advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

ডাকসুর ভিপি নুরুল হক নুর, সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ বেশ কয়েকজনকে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ‘অবরুদ্ধ’ করে রেখেছে ছাত্রলীগ। এ সময় শিক্ষার্থীদের মারধর ও মেয়েদের গায়ে ডিম ছুঁড়ে মারার অভিযোগ পাওয়া গেছে।

vp nur injured

অভিযোগ আছে গতকাল সোমবার রাত ১২টার দিকে সলিমুল্লাহ মুসলিম হলে ফরিদ হাসান নামে একজনকে পিটিয়ে রক্তাক্ত করে ছাত্রলীগ। এই ঘটনায় মঙ্গলবার বিকালে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারের ভিপি নুরের নেতৃত্বে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে সাধারণ শিক্ষার্থীরা। এরপর মিছিল শেষ করে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে যান তারা এবং প্রভোস্টের কাছে বিচার দাবি করেন। এ সময় তাদের ওপর হামলার ঘটনা ঘটে।

ভিপি নুরসহ অন্যান্যদের আগমনের পর ছাত্রলীগের নেতাকর্মীরা এসএম হলে জড়ো হয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা নুরদেরকে অবরুদ্ধ করে রাখে। এক পর্যায়ে নুরসহ অন্যান্যদের ওপর চড়াও হয় ছাত্রলীগ।

পাশাপাশি ডাকসু নির্বাচনে শামসুন নাহার হলের ভিপি এসকে তাসনিম আফরোজসহ অন্যান্য মেয়েদের গায়ে ডিম ছুঁড়ে মারে ছাত্রলীগ। তাসনিম আফরোজ ইমি বর্তমানে এসএম হলের গেটে অবস্থান করছেন। তিনি বলেন, আমাদের ওপর যে নির্মম অত্যাচার হয়েছে ইতোমধ্যে আপনারা তা জেনেছেন। ছেলেদের সবাইকে মারধর করা হয়েছে। মেয়েদের গায়ে ডিম ছুঁড়ে মারা হয়েছে। আমি বারবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে কল করেছি। তিনি আমার কল রিসিভ করছে না। ছাত্রলীগের গুণ্ডারা ক্ষমা না চাওয়া পর্যন্ত হল গেট থেকে নড়ছি না।

প্রসঙ্গত, গতকাল সোমবার রাত ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে ডাকসুর হল সংসদের প্রার্থী (জিএস) ফরিদ হাসানকে মারধর করে ছাত্রলীগের কর্মীরা। তার কপালের ডান পাশ থেকে ডান কান পর্যন্ত ৩২টি সেলাই পড়েছে বলে জানা গেছে। এর আগে ডাকসু নির্বাচনের সময় অভিযোগ ছিল, বিভিন্নভাবে চাপ সৃষ্টি করে এই ফরিদকেই প্রার্থিতা থেকে সরে দাঁড়াতে বাধ্য করে হল থেকে বিতাড়িত করেছিল ছাত্রলীগ।

sheikh mujib 2020