আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 36 মিনিট আগে

দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী পরিবার বেক্সিমকোর ইন্ডাস্ট্রিয়াল পার্ক পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত আলভারো ডি সালাস জিমেনেজ ডি আজকারাত। গতকাল মঙ্গলবার গাজীপুরের চক্রবর্তী এলাকায় পার্কটি পরিদর্শন করেন তিনি।

the spanish ambassador to visit beximco park

স্প্যানিশ রাষ্ট্রদূতকে পার্কে স্বাগত জানান বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং গ্রুপের সিইও অ্যান্ড ডিরেক্টর সৈয়দ নাভিদ হুসাইন।

বেক্সিমকোর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্পেনের রাষ্ট্রদূত ৩৫০ একর জমির উপর গড়ে উঠা পার্কটি ঘুরে দেখেন। এ সময় তিনি বন্যপ্রাণীর অভয়ারণ্যসহ বেক্সিমকোর সবুজ, সুন্দর এবং স্টেট অব আর্ট কারখানা দেখে অভিভূত হন। এখানে ৪০ হাজার কর্মী স্বাচ্ছন্দ্যে ও স্বাস্থ্যসম্মত পরিবেশে এখানে কাজ করছে।

এতে প্রতিবন্ধীদের কর্মস্থল সাজানো ও তাদের মূলধারায় ফেরাতে বেক্সিমকোর আগ্রহের কথা উল্লেখ করা হয়। এজন্য তাদের প্রয়োজনীয় দক্ষতার উন্নয়ন ও মনোবল বৃদ্ধিতে কাজ করছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেক্সিমকো এখন পর্যন্ত ৫০০’র বেশি শারিরিক প্রতিবন্ধীর জন্য কর্মসংস্থানে ব্যবস্থা করেছে। অন্য কর্মীদের মতই সমান মর্যাদা ও মান রক্ষা করে কাজ করছে।

এ কাজের স্বীকৃতি স্বরূপ বেক্সিমকো ‘সোশ্যাল অ্যান্ড এনভায়রনমেন্টাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড’-এ অন্তর্ভূক্তিমূলক দক্ষতা উন্নয়নের (স্টার ফ্যাক্টরি) অ্যাপারেল কারখানাগুলো প্ল্যাটিনাম উইনার মনোনীত হয়েছে।