advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন। আজ শুক্রবার বিকাল ৩টায় তিনি হাসপাতাল ছাড়তে পারেন বলে জানা গেছে।

obaidul quader 05.04 19

এ বিষয়ে আজ সকালে সড়ক পরিবহন ও সেতু বিভাগের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের টিপু বলেন, ‘ওবায়দুল কাদের বর্তমানে সুস্থ আছেন। আজ বিকালে হাসপাতাল থেকে তার ছাড়পত্র পাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ফলোআপ চিকিৎসার জন্য আরো কিছুদিন তিনি সেখানে থাকবেন।’

গেল ৫ মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আছেন কাদের। এর এক মাস পর আজ ৫ এপ্রিল সেখানকার সময় বিকাল তিনটায় তিনি রিলিজ পেতে যাচ্ছেন। মন্ত্রী হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর তার শারীরিক অবস্থার বিষয়ে বিস্তারিত জানানো হবে।

obaidul quader 05.04.19

সিঙ্গাপুরে ওবায়দুল কাদেরের সঙ্গে তার চিকিৎসা সমন্বয়ক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিউরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী রয়েছেন। এছাড়াও সেখানে আছেন কাদেরের সহধর্মিনী অ্যাডভোকেট ইসরাতুন্নেসা কাদের, কাদেরের ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মীর্জাসহ পরিবারের সদস্যগণ ও সিঙ্গাপুরস্থ বাংলাদেশ কমিউনিটি নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ৬৭ বছর বয়সী ওবায়দুল কাদের হৃদরোগ, ডায়াবেটিস ছাড়াও শ্বাসতন্ত্রের জটিল রোগে ভুগছেন। গত ৩ মার্চ ভোররাতে শ্বাসকষ্ট শুরু হলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি কারা হয়। এনজিওগ্রামে তার হৃৎপিণ্ডের রক্তনালিতে একাধিক ব্লক ধরা পড়ে।

এরপর উন্নত চিকিৎসার জন্য গত ৫ মার্চ এয়ার এম্বুলেন্সে করে কাদেরকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়। সেখানে ২০ মার্চ তার বাইপাস সার্জারি সম্পন্ন হয়। শারীরিক অবস্থার ক্রমশ উন্নতি হলে ২৬ তারিখ আইসিইউ থেকে কেবিনে নেয়া হয়।

sheikh mujib 2020