advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

নানা সীমাবদ্ধতাকে পাশ কাটিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া সমাজসেবা কার্যালয়কে আধুনিকায়ন করেছেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মানব রঞ্জন বাছাড়। সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় বঙ্গবন্ধুর জন্মভূমিতে তৈরি করা হয়েছে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’। যেখানে মহান মুক্তিযুদ্ধের স্থিরচিত্র, তথ্য ও ইতিহাসের পাশাপাশি উঠে এসেছে জাতির জনকের কথা।

tungipara social welfare office

সম্প্রতি উপজেলা সমাজসেবা কার্যালয়ের বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ ও সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবীর।

উপজেলা সমাজসেবা কর্মকর্তার এমন উদ্যোগের প্রশংসা করে জুয়েনা আজিজ বলেন, এটি একটি নতুন কিছুর প্রবর্তন।

কাস্টমসের চাকরি ছেড়ে সমাজের সেবা করার ব্রত নিয়ে উপজেলা সমাজসেবা কার্যালয়ে যোগ দেয়া মানব রঞ্জনের প্রশংসা করেছেন সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক নুরুল কবীরও। তিনি বলেন, ‘সবচেয়ে ভালো হয়েছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নারটা।’

নিজের এমন উদ্যোগ প্রসঙ্গে মানব রঞ্জন ইউএনবিকে বলেন, শুধু বাহ্যিক চাকচিক্যেই নয়, সেবাদানের ক্ষেত্রেও আধুনিকতার ছোঁয়া দেয়ার চেষ্টা করছেন।

‘সেবাগ্রহীতাদের সেবা প্রাপ্তির পাশাপাশি তাদের সেবা দেয়ার স্থানকেও সুন্দর করার চেষ্টা করেছি। তাছাড়া বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া উপজেলাকে সমাজসেবার মডেল উপজেলা হিসেবে প্রতিষ্ঠা করতে চাই,’ যোগ করেন মানব রঞ্জন।

‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার’উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক (প্রশাসন ও অর্থ) মো. সাফায়েত হোসেন তালুকদার, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক (প্রতিষ্ঠান ১) হরিশ চন্দ্র বিশ্বাস প্রমুখ।

sheikh mujib 2020