advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

ছাদের গ্রেড বিম ভেঙে তৃতীয় শ্রেণির এক ছাত্রী নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। একইসাথে তিনি তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কঠিন শাস্তির ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন।

tajul lged

সমবায় মন্ত্রী বলেন, এ ধরনের দুর্ঘটনার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। আজকে দায়িত্বপ্রাপ্ত এলজিইডিকে দায়িত্ব দেয়া হয়েছে, তিনি তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে কঠিন শাস্তির ব্যবস্থা করবেন। পাশাপাশি ঝুঁকিপূর্ণ ভবনগুলোকে চিহ্নিত করে দ্রুত সেখানে নতুন ভবন নির্মাণের পদক্ষেপ নেয়া হবে।

রবিবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এই সব কথা জানান।

উল্লেখ্য, শনিবার দুপুরে বরগুনার তালতলী উপজেলার ছোটবগি পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাদের গ্রেড বিম ভেঙে মানসুরা (৮) নামে তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় একই শ্রেণির আরও পাঁচজন আহত হয়।

মন্ত্রী আরও বলেন, ‘জলাবদ্ধতা নিরসনের জন্য আমরা কাজ করছি। ড্রেনেজ ব্যবস্থাকে আরও ভালো উন্নত করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। তবে বেশি বৃষ্টি হলে পানির সমস্যা হয় তখন ধারণ ক্ষমতা থাকে না, অতি বৃষ্টি হলে তখন একটু সমস্যা হয়। তবে কিভাবে জলাবদ্ধতা নিরসন করা যায় সে বিষয়েও কাজ চলছে। অতি বৃষ্টি হলে বেশি পানি হয় সেটা শুধু বাংলাদেশ না বিদেশেও সমস্যায় পড়তে হয়। আমরা এই সমস্যা সমাধানে আমরা কাজ করে যাচ্ছি।’

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনগুলোর নির্মাণের দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান। এলজিইডি ঠিকাদারদের মাধ্যমে স্কুল ভবনগুলো নির্মাণ করে থাকে।

sheikh mujib 2020