আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

বরগুনার তালতলী উপজেলায় শ্রেণিকক্ষের ছাদের পলেস্তারা খসে শিশুর মৃত্যু ঘটনায় নিহতের পরিবার ও আহতদের পর্যাপ্ত ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী হাসান তারেক ও মানবাধিকার সংগঠন ল অ্যান্ড লাইট ফাউন্ডেশনের পক্ষে রবিবার আইনজীবী হুমায়ুন কবির রিটটি দায়ের করেন।

bangladesh high court 1

নিহত শিক্ষার্থীর পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ এবং আহতদের ১০ লাখ টাকা করে দেয়ার আরজি জানানো হয়েছে। একই সঙ্গে আহতদের সুচিকিৎসার ব্যবস্থা নিতে নির্দেশনা চাওয়া হয়েছে।

আইনজীবী হুমায়ুন কবির জানান, দেশের সব সরকারি বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন জরিপ করার নির্দেশনাও চাওয়া হয়েছে এই রিটে। যাতে করে কোন ভবনগুলো ঝুঁকিপূর্ণ ও কোনগুলো ঝুঁকিপূর্ণ নয় তা চিহ্নিত করা যায়।

বিচারপতি শেখ হাসান আরিফের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিটটি শুনানির জন্য উপস্থাপন করা হবে।

‘বরগুনার তালতলীতে শিশু মৃত্যু: শিক্ষার্থীদের মাথায় ধসে পড়ল স্কুল ভবনের ছাদ’ শিরোনামে একটি দৈনিকে আজ খবর ছাপা হয়। খবরটি যুক্ত করে ওই রিটটি করা হয়।

শনিবার বেলা ১১টার দিকে তালতলীর ছোটবগী ইউনিয়নের পি কে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষের ছাদের পলেস্তারা খসে মানসুরা (৮) নামের তৃতীয় শ্রেণির এক ছাত্রী নিহত হয়। এ ঘটনায় আরও তিনজন আহত হয়।