advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজিতে (আইএইচটি) কঙ্কাল বিক্রির নিয়ে কথা কাটাকাটির ঘটনায় ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষে ১১ জন আহত হয়েছেন। মঙ্গলবারের এ ঘটনার জেরে শিক্ষা প্রতিষ্ঠানটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

iht students are leaving the hall

শিক্ষার্থীরা জানান, কঙ্কাল বিক্রি নিয়ে আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের মধ্যে মঙ্গলবার সকালে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এ নিয়ে মীমাংসার জন্য আলোচনা করতে ছাত্রলীগ সভাপতির কাছে গেলে সেখানে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এরপর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় উভয়পক্ষের আহত ১১ নেতাকর্মীকে রাজশাহী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রেক্ষিতে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় আলোচনার পর ইনস্টিটিউট বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্তের কথা জানিয়ে একটি নোটিসও ঝুলিয়ে দেয়া হয়েছে। সেইসঙ্গে মঙ্গলবার রাত ৮টার মধ্যে ছাত্রদের এবং বুধবার সকাল ১০টার মধ্যে ছাত্রীদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ দেয়া হয়।

এ বিষয়ে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান জানান, ঘটনাস্থল থেকে পুলিশ লাঠি ও বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করেছে। সংঘর্ষের ঘটনায় দুটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

sheikh mujib 2020