advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 57 মিনিট আগে

বাসচাপায় পা হারানো রাসেল সরকারকে ক্ষতিপূরণ হিসেবে হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ৫০ লাখ টাকার মধ্যে পাঁচ লাখ টাকা পরিশোধ করেছে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষ। বুধবার আদালত কক্ষে রাসেলকে পাঁচ লাখ টাকার চেক হস্তান্তর করেন গ্রিন লাইন পরিবহনের আইনজীবী অ্যাডভোকেট আজিজুল্লাহ।

russel got 5 lakh

বাকি ৪৫ লাখ টাকা এক মাসের মধ্যে রাসেলকে পরিশোধের জন্য বাস কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি কেএম কামরুলের হাইকোর্ট বেঞ্চ।

গত ১২ মার্চ রাসেল সরকারকে দুই সপ্তাহের মধ্যে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে গ্রিন লাইন পরিবহনকে নির্দেশ দেয় হাইকোর্ট। এরপর গত ৩১ মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের আদেশ বহাল রাখে আপিল বিভাগ।

এর আগে গত বছরের ১৪ মে রাসেল সরকারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেয়া হবে না তা জানতে রুল জারি করে হাইকোর্ট। গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়।

রাসেল সরকার (২৩) ভাড়ায় চালিত প্রাইভেট কারের চালক ছিলেন। গত বছরের ২৮ এপ্রিল রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারের ধোলাইপাড় এলাকায় গ্রিন লাইন পরিবহনের একটি বাস তার গাড়িকে ধাক্কা দেয়। পরে গাড়ি থামিয়ে বাসের সামনে গিয়ে বাসচালককে নামতে বলেন রাসেল। তখন বাসের চালক ও রাসেলের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে গ্রিন লাইন পরিবহনের চালক কবির হোসেন বাস চালানো শুরু করেন।

সে সময় রাসেল সরতে গেলে ফ্লাইওভারের রেলিংয়ে আটকে পড়েন। তার পায়ের ওপর দিয়েই বাস চলে যায়। এতে তার বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। এরপর পথচারীরা রাসেলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।

খবর পেয়ে পুলিশ জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে গাড়িসহ চালক কবিরকে আটক করে। তাকে বাঁচাতে একটি পা কেটে ফেলতে বাধ্য হন চিকিৎসকরা।

sheikh mujib 2020