advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

সিলেটে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে জেলা বিএনপি ও মহিলা দল নেতাদের হাতে লাঞ্ছিত হয়েছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। আজ বৃহস্পতিবার সিলেট জেলা পরিষদে এই ঘটনা ঘটেছে। লাঞ্ছিত হওয়ার পর অনুষ্ঠানস্থল ত্যাগ করতে বাধ্য হন মোকাব্বির।

mukabbir khan singel

ঘটনার বিবরণে জানা যায়, সিলেট জেলা পরিষদে ‘ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করে আইডিয়া নামক একটি এনজিও সংস্থা।

ওই অনুষ্ঠানে সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইনসহ বিশিষ্ট রাজনীতিক ও সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান চলাকালে সেখানে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খান এমপি উপস্থিত হলে বিএনপি নেতারা ক্ষেপে উঠেন। এক পর্যায়ে আইডিয়া কর্তৃপক্ষকে ডেকে এ ব্যাপারে আপত্তি জানান তারা।

বিএনপি নেতাদের আপত্তির পরিপ্রেক্ষিতে মোকাব্বির খানকে হল থেকে বের করে দেয় আয়োজকরা। এ সময় গেটের বাইরে মহিলা দলের নেতারা মোকাব্বির খানকে লাঞ্ছিত ও অপমানিত করেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে উদীয়মান সূর্য প্রতীক নিয়ে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন গণফোরাম নেতা মোকাব্বির খান। এরপর নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ঐক্যফ্রন্টের নেতারা সংসদে শপথ না নেয়ার সিদ্ধান্ত নিলেও দলীয় সিদ্ধান্ত অমান্য করে গত ২ এপ্রিল শপথ নেন মোকাব্বির। এই ঘটনায় তিনি ব্যাপক সমালোচিত হন।

sheikh mujib 2020