advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

চার দিনের সরকারি সফরে শুক্রবার সকালে ঢাকায় পৌঁছানো ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংকে লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়েছে। দুদেশের মধ্যে বাণিজ্য, অভ্যন্তরীণ নদীপথ, স্বাস্থ্য ও কৃষি খাতে সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ভুটানের প্রধানমন্ত্রীর এ সফর অনুষ্ঠিত হচ্ছে।

bhutan and bangladeshi prime minister

ভুটানের প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী রয়াল ভুটান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট সকাল ৮টা ১৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ভিভিআইপি টার্মিনালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটানের প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

এ সময় একটি শিশু লোটে শেরিংকে ফুলের তোড়া উপহার দেয়।

পরে শেখ হাসিনা ও লোটে শেরিং অস্থায়ীভাবে স্থাপিত সালাম গ্রহণ মঞ্চে এগিয়ে যান। সেখানে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনীর সমন্বয়ে গঠিত একটি চৌকস দল ভুটানের প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার এবং রাষ্ট্রীয় সালাম প্রদান করে। দুই সরকার প্রধান সালাম গ্রহণ করেন। অনুষ্ঠানে দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়।

অনুষ্ঠান শেষে ভুটানের প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের মোটর শোভাযাত্রার মাধ্যমে ইন্টারকন্টিনেন্টাল হোটেল ঢাকায় নিয়ে যাওয়া হয়। সফরকালে তারা এখানেই অবস্থান করবেন।

sheikh mujib 2020