advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 33 মিনিট আগে

এই রোদ! ক্ষণিকবাদে ফের বৃষ্টি! আবার কখনো এই বৃষ্টি রুপ নিচ্ছে ঝড়ে। যেমন আজ সকালের শুরুটা হয়েছে প্রখর রোদ-তাপমাত্রার মিশ্রণে। কিন্তু দুপুর গড়িয়ে যখন ঘড়ির কাটায় সময় যখন বেলা ৪টা-তখনই আকাশের রুপ পাল্টে যায়। শুরু হয় তুমুল বর্ষণ, সঙ্গে বৈশাখী ঝড়। আবহাওয়াবিদরা বলছে, পহেলা বৈশাখেও আকাশ এমন বৈরী আচরণ করতে পারে।

rain day

আবহাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘণ্টা দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টি অব্যাহত থাকবে, সঙ্গে যোগ হতে পারে কাল বৈশাখী ঝড়। ঢাকা, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ বেশ কয়েকটি জেলা শহরে এ ঝড় হওয়ার আশঙ্কা রয়েছে। এদিকে পহেলা বৈশাখ উপলক্ষে দেশের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন নানা ধরনের কর্মসূচির উদ্যোগ নিয়েছে। তবে এই বৃষ্টির আশঙ্কায় তাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস জানান, নববর্ষের দিন আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে দুপুরের পর অনেক জায়গায় বিশেষ করে দেশের পশ্চিম অংশে ঝড়-বৃষ্টির আশঙ্কা রয়েছে। বলা হচ্ছে, রংপুর, রাজশাহী, যশোর, কুষ্টিয়া এবং ঢাকাতেও বিকেল বা সন্ধ্যার ঝড়-বৃষ্টি হতে পারে।

সকালের দিকে আকাশ মেঘলা থাকবে উল্লেখ করে এই আবহাওয়াবিদ বলেন, 'বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘলা আবহাওয়া কেটে যাবে। তবে বিকেল পর্যন্ত ভ্যাপসা গরম থাকবে। গত দু’দিন ধরে বিকালের দিকে ঝড়-বৃষ্টি হচ্ছে। আগামী সপ্তাহ পর্যন্ত হঠাৎ করে এই ঝড়বৃষ্টি হওয়ার প্রবণতা থাকবে। তবে আপাতত রাজধানীসহ সারাদেশে বড় ধরনের ঝড়-বৃষ্টির আশঙ্কা অনেক কম।'

sheikh mujib 2020