advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 01 মিনিট আগে

বাঙালির ঐতিহ্যবাহী উৎসবগুলোর মধ্যে সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ। আর এই পহেলা বৈশাখে থাকে নানা আয়োজন-নানা রঙ। সেই রঙে প্রতিফলিত হয় নতুন বছরকে বরণ করে নেয়ার শুভ্রতা, শান্তি ও সমৃদ্ধির বার্তা। আর তাই এবারও চট্টগ্রামের ডিসি হিল বৌদ্ধ মন্দির ও নন্দনকান এলাকাজুড়ে অনুষ্ঠিত হয়েছে দেশের সবচেয়ে বড় আলপনা উৎসব ‘আলপনায় বৈশাখ’।

borshoboro in chittagong

বৈশাখকে বরণ করে নিতে প্রতিবছরের মতো এই বছরও নগরী ডিসি হিল জুড়ে রাতভর আঁকা হয়েছে রঙ বেরঙ এর আল্পনা । বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এশিয়াটিক ইএক্সপির আয়োজনে এই আল্পনা আঁকা উৎসব অনুষ্ঠিত হয় শনিবার (১৩ এপ্রিল) রাতভর।

এতে বৌদ্ধমন্দিরের সামনের গোলচত্বর থেকে নন্দনকাননের বন সংরক্ষকের কার্যালয় পর্যন্ত প্রায় পৌনে এক কিলোমিটারের আলপনা আঁকেন চারুকলা ইনস্টিটিউটের অর্ধ শতাধিক শিক্ষার্থী।

 নান্দনিক এই শিল্পকর্ম নজর কেড়েছে নগরবাসীর। বিশেষ করে, তরুণ-তরুণীদের মাঝে এই আলপনা সেলফি শিকারের মহোৎসব হিসেবে দেখা দিয়েছে।

রাতে এই অল্পনা আঁকা উৎসব দেখতে অনেকে পরিবারের সদস্য স্ত্রী-সন্তানদের নিয়ে হাজির হন।

নাসিরাবাদ এলাকা থেকে সন্তানদের নিয়ে আল্পনা দেখতে আসা গৃহবধূ সামিয়া আহমেদ বলেন, ‘বর্ণিল এই আলপনা দেখে আমার দুই ছেলে খুবই খুশি। এটা সত্যিই খুব ভালো উদ্যোগ, যা বর্ষবরণে ভিন্ন মাত্রা যোগ করেছে।’ ইউএনবি।

sheikh mujib 2020