advertisement
আপনি দেখছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের যুব অঙ্গসংগঠন- যুবলীগের সপ্তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেছেন। বেলা ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর ও বেলুন উড়িয়ে যুবলীগের ত্রিবার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন তিনি।

pm hasina wavingযুবলীগের সপ্তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

যুবলীগের আহ্বায়কের সভাপতিত্বে এই সম্মেলনে ৭৭টি সাংগঠনিক জেলা থেকে প্রায় ২৮ হাজার কাউন্সিলর অংশ নিচ্ছেন। বিকেলে ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের (আইইবি) মিলনায়তনে কাউন্সিল অধিবেশনে যুবলীগের নতুন নেতৃত্ব ঘোষণা করা হবে। 

সভাপতি পদে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে শেখ ফজলে শামস পরশকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনায় হচ্ছে। পরশ বিদেশে পড়াশোনা করায় কখনই সরাসরি রাজনীতিতে ছিলেন না। বর্তমানে তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন।

সাম্প্রতিক সময়ে চলা শুদ্ধি অভিযানে সবচেয়ে বেশি আলোচনায় এসেছে যুবলীগ। ক্যাসিনোবিরোধী এ অভিযানে গ্রেপ্তার হন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটসহ কয়েক নেতা। অভিযান চলাকালীন অব্যাহতি দেয়া হয় যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে।

উল্লেখ্য, ১৯৭২ সালের ১১ নভেম্বর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ গঠন করেন শেখ ফজলুল হক মনি।

sheikh mujib 2020