advertisement
আপনি দেখছেন

জাতীয় পার্টির (জাপা) বর্তমান চেয়ারম্যান ও চাচা জিএম কাদেরের বিরুদ্ধে শারীরিক ও মানসিক নির্যাতনের অভিযোগ এনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন দলের প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের ছেলে শাহাত জাবর এরিক এরশাদ।

eric letter to pmপ্রধানমন্ত্রীকে চিঠি দিলেন এরিক এরশাদ

শনিবার প্রধানমন্ত্রীকে চিঠিটি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এরশাদের সাবেক স্ত্রী ও এরিকের মা বিদিশা এরশাদ। পাশাপাশি একই চিঠির অনুলিপি স্বরাষ্ট্রমন্ত্রী, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, পুলিশের আইজিপি ও জাতীয় প্রেসক্লাবের সভাপতিকেও দেওয়া হয়েছে।

চিঠিতে এরিক অভিযোগ করেন, বাবা এরশাদের মৃত্যুর পর থেকে চাচা জিএম কাদের ও তার অনুসারীরা তাকে বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছেন। এমনকি এরশাদের মৃত্যুর পর নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে তাকে তার বাবার লাশ পর্যন্ত দেখতে দেয়া হয়নি। বিদিশার বিরুদ্ধেও বিভিন্ন রকম অপবাদ দিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে মা-ছেলের সম্পর্ককে ছিন্ন করা হয়েছিল। কখনও কখনও আবার তাকে অর্ধাহার-অনাহারে রাখা হতো। গাড়ির চালক ও কাজের বুয়াদের দিয়েও তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হতো।

চিঠিতে এরিক প্রধানমন্ত্রীকে বলেন, তিনি একজন পিতৃহারা শারীরিক প্রতিবন্ধী অসহায় বালক। অন্যের সহযোগিতা ব্যতিত ঠিকমতো চলাফেরাও করতে পারেন না। কিন্তু যেহেতু তিনি প্রাপ্তবয়স্ক, তাই তার স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার রয়েছে এবং তিনি তার মা বিদিশাকে নিয়ে নিজের বাড়িতে নিশ্চিন্তে ও সুন্দরভাবে বসবাস করতে চান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়ে এরিক আরো বলেন, অর্থ ও সম্পদ লোভী চাচা জিএম কাদেরের হাত থেকে তাদের রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করলে তারা চিরকৃতজ্ঞ থাকবেন।

এর আগে শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বারিধারার প্রেসিডেন্ট পার্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এরিক বলেন, উত্তরাধিকার সূত্রে পাওয়া তার অর্থ-সম্পদের ওপর তারা চাচার লোভ আছে। তাই তিনি বাসা থেকে বের হতে ভয় পাচ্ছেন। কারণ বাসা থেকে একবার বের হলে যদি তার চাচা আর তাদের বাসায় প্রবেশ করতে না দেন।