advertisement
আপনি দেখছেন

হবিগঞ্জের সাতছড়ি জাতীয় উদ্যানে অভিযান চালিয়েছে র‌্যাব ও সেনাবাহিনী। টানা দুই দিন ধরে চালানো অভিযানে ১৩টি আরপিজি শেল (রকেট লঞ্চার গোলা) ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়েছে।

rocket lunchersসাতছড়ি জাতীয় উদ্যান থেকে উদ্ধারকৃত রকেট লঞ্চারসহ বিস্ফোরক

শনিবার র‌্যাব-৭ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান জানান, দুপুরে অভিযান শেষ করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

বন বিভাগ সূত্র জানায়, শুক্রবার ভোরে র‌্যাব ও সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের একটি দল সাতছড়িতে অবস্থান নেয় এবং সকালে উদ্যানের ভেতর গহিন বনে অভিযান শুরু করে। দিনব্যাপী এ অভিযান চলে। পরে রাতে বন্ধ থাকা অভিযান শনিবার সকাল থেকে ফের শুরু হয়।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান জানান, র‌্যাব অভিযানের কথা আগে থানায় জানায়নি। তবে তারা শনিবার দুপুরে একটি জিডি করেছে। সেই সঙ্গে উদ্ধার করা বিস্ফোরক ধ্বংস করতে আদালতে আবেদন করেছে।

‘অভিযানের খবর পেয়ে সেখানে বেশ কয়েকজন পুলিশ সদস্যসহ আমরা ছুটে যাই। তাদের সঙ্গে কথাও বলেছি। আমরা বনের বাইরে ছিলাম। তারা জানিয়েছেন, সাতছড়ি বনের প্রায় ৫ কিলোমিটার ভেতরে এ অভিযান চালানো হয়েছে। অভিযান দলে ৩০ জন সদস্য ছিলেন,’ যোগ করেন ওসি।

উল্লেখ্য, ২০১৪ সালের জুনে র‌্যাব তিন দফায় উদ্যানে অভিযান চালায়। এ সময় রকেট লঞ্চার, গোলা, মেশিনগান ও ট্যাংক বিধ্বংসী গোলাবারুদসহ বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ সময় বেশ কয়েকটি বাংকারেরও সন্ধান পাওয়া যায়। ইউএনবি।