advertisement
আপনি দেখছেন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, বন বিভাগের জমি দখলদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। শনিবার নওগাঁর ধামইরহাট উপজেলায় সামাজিক বনায়নের উপকারভোগীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

minister sihab uddinসামাজিক বনায়নের উপকারভোগীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন

মন্ত্রী বলেন, ‘বন বিভাগের কোনো জমি দখল হতে দেয়া হবে না। আর যারা বন দখলকারী তাদের বিরুদ্ধে দৃষ্টান্ত স্থাপন করা হবে, যাতে ভবিষ্যতে আর কেউ বন বিভাগের জায়গা দখল করার সাহস না পায়।’

এ সময় মন্ত্রী দেশ, জাতি ও পরিবেশের ভারসাম্য রক্ষার স্বার্থে সর্বস্তরের জনসাধারণকে বন বিভাগকে সহযোগিতা করার আহ্বান জানান।

‘২০২১ সালে বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে সারা দেশে এক কোটি গাছের চারা রোপণ করা হবে। তবে শুধু গাছ লাগালে চলবে না, পরিবেশ রক্ষায় যা যা করা দরকার সবই করতে হবে,’ যোগ করেন তিনি।

নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন অর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার, বগুড়া অঞ্চলের বন সংরক্ষক ড. মো. জগলুল হোসেন প্রমুখ। ইউএনবি।

sheikh mujib 2020