advertisement
আপনি দেখছেন

আওয়ামী যুবলীগের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শেখ ফজলে শামস পরশ। শনিবার বিকেলে দলটির সপ্তম কংগ্রেসের দ্বিতীয় অধিবেশনে তার নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় যুবলীগের সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মাঈনুল হোসেন খান নিখিল

porosh chairman joboligযুবলীগের নতুন চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ

আওয়ামী লীগের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসের বড় ভাই যুবলীগের নতুন চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। সদ্য বিদায় নেয়া চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী তার ফুপা। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলুল করিম সেলিম তার চাচা।

পঁচাত্তরের ১৫ আগস্টের ট্রাজেডিতে নিহত হওয়া যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির বড় ছেলে পরশ ধানমণ্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করেন। ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি নেন তিনি।

এরপর পিএইচডি করার জন্য যুক্তরাষ্ট্রে চলে যান। সেখানে কলোরাডো ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে দেশে ফিরে এসে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা শুরু করেন।

porosh jobolig chairman

রাজনৈতিক পরিবারে জন্ম হলেও পরশ এর আগে কখনোই সক্রিয় রাজনীতির সাথে জড়িত ছিলেন না। ছোটভাই তাপসের সাথেও খুব একটা দেখা যায়নি তাকে। আড়ালে থাকতেই বেশি পছন্দ করতেন যুবলীগের নতুন এ চেয়ারম্যান।

ফুফু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশেই এবার রাজনীতিতে সক্রিয় হচ্ছেন শেখ ফজলে শামস পরশ। সঙ্কটে থাকা যুবলীগের ভাবমূর্তি পুনরুদ্ধার করতেই তাকে আনা হয়েছে বলে দলটির বিভিন্ন সূত্রে জানা গিয়েছে।