advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

সড়ক পরিবহন আইন এর কয়েকটি ধারা আগামী জুন ২০২০ পর্যন্ত শিথিল রাখার নির্দেশনা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার রাতে নিজ বাসভবনে সারা দেশের শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

law home ministerবৈঠক শেষে শ্রমিক নেতা শাজাহান খান ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

আসাদুজ্জামান খান কামাল বলেন, সড়ক আইনের কয়েকটি ধারা নিয়ে শ্রমিকদের আপত্তি রয়েছে। সেগুলো আরো স্পষ্ট করতে হবে। এই ধারাগুলো আপাতত শিথিল করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দেয়া হয়েছে।

বৈঠকে শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সংসদ সদস্য শাজাহান খানের নেতৃত্বে অন্তত ৩০ শ্রমিক নেতা উপস্থিত ছিলেন। পাশাপাশি পুলিশ এবং বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে সরকার কাজ করছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফিটনেস, লাইসেন্সসহ আরো দু-একটি ব্যাপারে শ্রমিকদের আপত্তি রয়েছে। তাদের দাবিগুলো যৌক্তিক হওয়ায় এ নিয়ে আপাতত অ্যাকশনে যাওয়া হবে না। বিষয়গুলো কেয়ারফুলি হ্যান্ডেল করতে পুলিশকে বলা হয়েছে। তবে সড়কে গাড়ি পার্কিং করে যানজট সৃষ্টি করলে, কোনো ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, যে লাইসেন্স দিয়ে চালকরা এতদিন গাড়ি চালাচ্ছিল, সেটা দিয়েই আপাতত চালিয়ে যাবে। আগামী ৩০ জুনের মধ্যে নতুন লাইসেন্স হালনাগাদ করা হবে।

এ ব্যাপারে বিআরটিএর চেয়ারম্যান এবং সড়ক পরিবহনমন্ত্রীকে ইতোমধ্যে বলা হয়েছে। তারপর থেকে ভুয়া লাইসেন্সধারীদের কোনো ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

sheikh mujib 2020