advertisement
আপনি দেখছেন

পেঁয়াজের বাজার স্বাভাবিক হতে আরো ১০ দিন সময় লাগবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রোববার রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ভবনে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সঙ্গে শিল্প, কৃষি, বাণিজ্য ও খাদ্য মন্ত্রণালয়ের বৈঠক শেষে তিনি এ তথ্য জানান।

onion tipuপেঁয়াজের বাজার স্বাভাবিক হতে আরো ১০ দিন সময় লাগবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

টিপু মুনশি বলেন, জাহাজে করে আমদানি করা পেঁয়াজ আগামী দশ দিনের মধ্যে চট্রগ্রামে পৌঁছাবে। সেখানে পেঁয়াজের দাম ৩২ টাকা করে পড়বে, আর খুচরা বাজারে ৬০ টাকা করে বিক্রি হবে। পাশাপাশি ডিসেম্বরের শুরুতেই দেশি পেঁয়াজ বাজারে আসবে।

তিনি বলেন, জাহাজে পেঁয়াজ আসতে যে এক মাস সময় লাগবে তা প্রথমে কেউই বুঝতে পারেনি। তাই সংকট মোকাবেলায় বিমানে করে নিয়ে আসার সিদ্ধান্ত হয়। বিমানে আমদানি করা পেঁয়াজগুলো ভোক্তাপর্যায়ে ৪৫ টাকা করে বিক্রি করা হবে।

পেঁয়াজসহ নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সঙ্গে এ বৈঠকে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি ফজলে ফাহিম, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, শিল্প ও কৃষি সচিব, সংশ্লিষ্ট সংস্থার প্রধানরা।

এদিকে পেঁয়াজের দাম কিছুটা কমার পর শুক্রবার থেকে আবারো বাড়তে শুরু করেছে। শেষ দুদিনে রাজধানীর বাজারগুলোতে কেজিতে ৪০ টাকা করে বেড়েছে পণ্যটির দাম।