advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

পলিথিনের বেলুনে ভারতীয় পতাকা লাগানো একটি আবহাওয়া মাপা যন্ত্র উড়ে এসে চুয়াডাঙ্গার দামুড়হুদার দেউলী গ্রামের গমক্ষেতে পড়েছে। গতকাল রোবাবার বিকালে যন্ত্রটি উদ্ধার করে পুলিশ। বক্সটিতে ‌'এটি বিপজ্জনক নয়, পুলিশ বা সংস্থার লোক ছাড়া কেউ হাত দেবেন না' ইত্যাদি লেখা ছিল।

indian instrumentsউদ্ধার হওয়া ভারতীয় যন্ত্রটি

বিষয়টি নিশ্চিত করে দামুড়হুদা থানার ওসি সুকুমার বিশ্বাস বলেন, ককশীটের বাক্সটিতে থাকা যন্ত্রটি ভারতীয় আবহাওয়া পরিমাপক যন্ত্র বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উড়ে এসে গমক্ষেতে পড়া ভারতীয় পতাকা লাগানো তিন মাথাওয়ালা আকৃতির যন্ত্রটি ব্যাটারিসহ ককশীটে আবৃত ছিল। বাক্সটির চারপাশে 'বাক্সটি বিপজ্জনক নয়', 'বাক্সটিতে লাঠি দিয়ে আঘাত করবেন না', 'বাক্সতে আঘাত করা আইনত দণ্ডনীয় অপরাধ', 'আগুনে পোড়াবেন না', বাক্সটিকে জলে ডোবাবেন না', বেলুন ফোলা অবস্থায় ধুমপান করবেন না', 'পুলিশ বা সংস্থার লোক না আসা পর্যন্ত কেউ হাত দেবেন না' ইত্যাদি লেখা ছিল।

indian instruments 1উদ্ধার হওয়া ভারতীয় যন্ত্রটি

ওসি সুকুমার বিশ্বাস বলেন, বাক্সটি গমক্ষেতে পড়ার পর তার গায়ে নানা ধরনের লেখা দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে ঘটনাস্থল থেকে এটি উদ্ধার করে এনে থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে এ ঘটনার খবর চারদিকে ছড়িয়ে পড়লে যন্ত্রটি দেখতে উৎসুক জনতা ভিড় জমান। পুলিশ তাদের সরিয়ে দিয়ে যন্ত্রটি থানায় নিয়ে যায়।

sheikh mujib 2020