advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

ঠাকুরগাঁওয়ে অবৈধভাবে ব্যাংকিং কার্যক্রমের মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে এক কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে স্মল ট্রেডার্স কো-অপারেটিভ (এসটিসি) ব্যাংকের দুটি শাখা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

stc bank sealedঠাকুরগাঁওয়ে অবৈধভাবে ব্যাংকিং কার্যক্রম চালাচ্ছিলো স্মল ট্রেডার্স কো-অপারেটিভ (এসটিসি) ব্যাংক

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে পরিচালিত অভিযানে ব্যাংকটি সিলগালা করে দেয়া হয়। এসময় জেলা সমবায় কর্মকর্তা আব্দুর রউফ উপস্থিত ছিলেন।

ইউএনও আব্দুল্লাহ আল মামুন জানান, দি স্মল ট্রেডার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড সারাদেশে শাখা খুলে কার্যক্রম পরিচালনা করছে। এসব শাখা পরিচালনার বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নেই। তাই এগুলো বন্ধে ঢাকা সমবায় অধিদপ্তর থেকে ঠাকুরগাঁও জেলা সমবায় অফিসে একটি লিখিত নির্দেশনা এসেছে।

‘আমরা এ নির্দেশনা মোতাবেক ঠাকুরগাঁও শহরের চৌরাস্তা শাখা ও রোড শাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি এবং সেগুলো সিলগালা করি,’ বলেন তিনি।

stc bank sealed1সিলগালা করে দেয়া হয়েছে স্মল ট্রেডার্স কো-অপারেটিভ (এসটিসি) ব্যাংকের দুটি শাখা

এ বিষয়ে কোনো মামলা না হওয়ায় কাউকে গ্রেপ্তার করা হয়নি জানিয়ে তিনি বলেন, এ দুটি শাখায় জনবল নিয়োগের নামে কর্তৃপক্ষ প্রতিজনের কাছে ৪ লাখ টাকা করে উৎকোচ নিয়েছে এবং ব্যাংকটি গ্রাহকদের কাছ থেকে প্রায় ১ কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

উল্লেখ্য, স্মল ট্রেডার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নারায়ণগঞ্জ জেলা সমবায় কার্যালয় হতে ১৯৭৬ সালে নিবন্ধিত হয়। নিবন্ধনে সমবায় ব্যাংকটির সকল কার্যক্রম শুধু নারায়ণগঞ্জ জেলার মধ্যেই সীমাবদ্ধ থাকবে বলে উল্লেখ রয়েছে। কিন্তু কর্তৃপক্ষ নিবন্ধনের অপব্যবহার করে ঠাকুরগাঁওয়ের দুটি শাখাসহ সারাদেশে ৭৯টি শাখার মাধ্যমে আর্থিক কার্যক্রম পরিচালনা করে আসছিল। ইউএনবি।

sheikh mujib 2020