advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 17 মিনিট আগে

বগুড়া রেলস্টেশনের পাশে গড়ে ওঠা অবৈধ কাপড়ের মার্কেটে চলন্ত ট্রেন উঠে পড়ে। বুধবার বনারপাড়া থেকে আসা আন্তঃনগর ট্রেন ‘দোলন চাঁপা’ রেলস্টেশনে ঢোকার মুখে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন সিনিয়র স্টেশন মাস্টার বজলুর রশিদ।

train bogra marketমার্কেটে উঠে পড়ল চলন্ত ট্রেন

বজলুর রশিদ বলেন, এ ঘটনায় দুইজন আহত হয়েছে। তারা হলেন, বগুড়ার গাবতলী উপজেলার রুমি খাতুন (৩০) এবং দুপচাঁচিয়া উপজেলার মানিক (৫৫)। চিকিৎসার জন্য তাদেরকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, সকাল ১১ টায় বনারপাড়া থেকে আন্তঃনগর ট্রেন ‘দোলন চাঁপা’ বগুড়ায় আসছিল। ঠিক একই সময়ে ‘লালমনি এক্সপ্রেক্স’ নামের আরো একটি ট্রেন ঢাকা থেকে আসছিল। তখন দোলনচাঁপা ট্রেনটিকে দুই নম্বর লাইনে এবং লালমনি এক্সপ্রেক্সকে এক নম্বর লাইন দিয়ে আসার কথা বলা হয়।

এ সময় দোলনচাঁপা ট্রেনটি এক নম্বর লাইন দিয়ে আসবে মনে করে মার্কেটের ক্ষুদ্র ব্যবসায়ীরা দোকানের তাবু সরান নি। কিন্তু যখন দেখলো ট্রেনটি দুই নম্বর লাইন দিয়ে আসছে, তখন সবাই চিৎকার করে এদিক-ওদিক পালিয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, গত কয়েকবছর ধরে এ অবৈধ মার্কেটে বেশ কয়েকজন মানুষ ট্রেনে কাটা পড়ে মারা গেছেন।

জানা যায়, বগুড়া রেলস্টেশন থেকে ত্রিশ গজ দূরে অবস্থিত মার্কেটটিতে এক যুগেরও বেশি সময় ধরে স্বল্পমূল্যে বিভিন্ন কাপড় ক্রয়-বিক্রয় করা হয়ে আসছে। পুরাতন কাপড়ের জন্য বগুড়ায় এটিই সবচেয়ে বড় মার্কেট।

sheikh mujib 2020