advertisement
আপনি দেখছেন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আব্দুল্লাহ আল নোমান নামে এক শিক্ষার্থীর গলায় ফাঁস লাগানো লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার রাত ১১টায় সোনাকুড়ে মেস থেকে তার লাশ উদ্ধার করা হয়।

abdullah al noman 2আব্দুল্লাহ আল নোমান

নোমান বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। প্রথম সেমিস্টার পরীক্ষায় প্রথম হয়েছিলেন তিনি। তার বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।মরদেহের সঙ্গে একটি সুইসাইড নোট পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। তবে তা প্রকাশ করা হয়নি।

একই মেসে বসবাসরত নোমানের বন্ধুরা জানান, নোমান গতকাল মেসের বাজার করেছে, নামাজ পড়েছে। সে কিছুটা হতাশাগ্রস্ত থাকলেও গতকাল পর্যন্ত তার আচরণ স্বাভাবিক ছিল। ফলে তার মৃত্যু মেনে নিতে পারছেন না তারা।

নোমানের লাশ উদ্ধারের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও অন্য শিক্ষকরা ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, ‘খবর পেয়েই আমরা ঘটনাস্থলে গিয়েছি। বিষয়টি তার পরিবারকেও জানানো হয়েছে।’

এ বিষয়ে বিএমবি বিভাগের চেয়ারম্যান মো. লুৎফুল কবির বলেন, ‘ছেলেটি খুব নম্র-ভদ্র ছিল। হঠাৎ করে কেন তার এই পরিণতি হলো, বুঝতে পারছি না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’