advertisement
আপনি দেখছেন

বাংলাদেশ কমিউনিষ্ট পার্টির (সিপিবি) মাসব্যাপী পদযাত্রা কর্মসূচিতে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সিপিবির সাবেক কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল আহসান খানসহ ২০ জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে জামালপুরের মাদারগঞ্জ ও রাত ৯টায় ঢাকার শান্তিনগরে পৃথকভাবে এ হামলার ঘটনা ঘটে।

cpb rally attackসিপিবির পদযাত্রায় মামলা

ঘটনার সত্যতা নিশ্চিত করে সিপিবি জামালপুর জেলা শাখা সভাপতি মোজাহারুল হক বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান খানের নেতৃত্বে জামালপুর জেলা ও ইসলামপুর উপজেলা শাখার শতাধিক নেতাকর্মী একটি পদযাত্রা বের করেন। এতে ছাত্রলীগ অতর্কিত হামলা চালালে মঞ্জুরুলসহ ৮ জন আহত হন।

ঘটনার বর্ণনা দিয়ে তিনি বলেন, পদযাত্রাটি ইসলামপুর উপজেলার কুলকান্দি থেকে শুরু হয়। পরে মেলান্দহ হয়ে সন্ধ্যায় মাদারগঞ্জে পৌঁছালে স্থানীয় ছাত্রলীগ নেতা জোবায়েরের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। এসময় হামলাকারীরা নেতাকর্মীদের মারধর করে এবং ব্যানার ফেস্টুন ছিঁড়ে ফেলে।

এদিকে, জামালপুরের ঘটনার প্রতিবাদে রাত ৯টার দিকে রাজধানীর শান্তিনগরে সিপিবি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। সেসময় ছাত্রলীগ নামধারী কিছু যুবক মিছিলে হামলা চালায় ও নেতাকর্মীদের মারধর করে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় শান্তিনগর শাখা সিপিবি সাধারণ সম্পাদক মঞ্জুর মঈন, শাখা সদস্য হোসেন আলী, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়সহ ১২ জন আহত হন।

হামলার খবর পেয়ে রাত ১০টার দিকে পল্টন থানার ওসি এবি সিদ্দিক ঘটনাস্থলে যান। সেখানে ছাত্রলীগ কর্মীদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন তিনি। এসময় গুরুতর আহত ৫ জনকে হাপাতালে পাঠানো হয়।