advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 23 মিনিট আগে

মোহাম্মদ সাইদুর রহমানকে সভাপতি এবং আজগর নস্করকে সাধারণ সম্পাদক করে আওয়ামী মৎস্যজীবী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে সংগঠনটির জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এই কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

feasher leage commiteeমৎস্যজীবী লীগের সভাপতি সাইদুর, সম্পাদক আজগর নস্কর

সম্মেলনে মোট ১১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। কার্যকরী সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম মানিক। সহ-সভাপতি পদে নাসরিন সুলতানা, আবুল বাসার, আবদুল গফুর, মুহাম্মদ আলম এবং নূরে আলম রহু নির্বাচিত হয়েছেন। এছাড়াও যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আবদুল আলিম, টিপু সুলতান ও রফিকুল ইসলাম রফিক।

এর আগে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, মৎস্যজীবী লীগের মধ্যে শৃঙ্খলা নেই। মনে হচ্ছে সংগঠনে কর্মীর থেকেও নেতা বেশি। সত্যিকারের মৎস্যজীবীরা পেছনে পড়ে আছে। তাদেরকে সামনে নিয়ে আসতে হবে। তাহলেই সংগঠন টিকবে।

দিনের শুরুতে প্রথম অধিবেশনের সময় সভাপতি, কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য প্রস্তাবনা আহ্বান করেন ওবায়দুল কাদের। তখন সভাপতি পদে ৫ জন এবং সাধারণ সম্পাদক পদে ৩৮ জনের নাম আসে।

এরপর দ্বিতীয় অধিবেশন শুরুর পর প্রার্থীদেরকে নিজেদের মধ্য থেকে নেতৃত্ব নির্বাচনের আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। কিন্তু তারা সমন্বয় করতে ব্যর্থ হন। তখন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পরামর্শক্রমে সংগঠনটির নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়। এই কমিটি আগামী তিন বছর দলটির নেতৃত্ব দিবেন।

sheikh mujib 2020