advertisement
আপনি দেখছেন

সাতক্ষীরা শহরের বাইপাস সড়ক এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন। শনিবার ভোররাতের এই ঘটনায় নিহতরা হলেন- দ্বীপ আজাদ (২২) ও সাইফুল ইসলাম।

bsl leadersপুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত ছাত্রলীগ কর্মী (বাঁ থেকে) দ্বীপ আজাদ ও সাইফুল ইসলাম

দ্বীপ সাতক্ষীরা শহরের মুনজিতপুর এলাকার মইনুল ইসলামের ছেলে এবং সাইফুল কালিগঞ্জ উপজেলার চম্পাফুল ইউনিয়নের সাইহাটি গ্রামের বাসিন্দা। তিনি শহরের মুনজিতপুর এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে থাকতেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সাতক্ষীরা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, সম্প্রতি কালিগঞ্জ উপজেলার এক ব্যক্তির বিকাশের ২৫ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগে কালিগঞ্জ থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ দ্বীপ ও সাইফুলকে গ্রেপ্তার করে। পরে তাদের দেয়া তথ্যমতে ছিনতাইয়ের সঙ্গে জড়িত তাদের অন্যান্য সহযোগীদের গ্রেপ্তারে শনিবার ভোররাতে অভিযানে নামে পুলিশ।

তিনি আরো বলেন, অভিযান পরিচালনার সময় শহরের বাইপাস সড়ক এলাকায় তাদের অন্যান্য সহযোগীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় পুলিশের সঙ্গে তাদের 'বন্দুকযুদ্ধের' ঘটনা ঘটলে দ্বীপ ও সাইফুল ঘটনাস্থলেই নিহত হন। ঘটনাস্থল থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মোটরসাইকেলসহ দুটি বিদেশি পিস্তল, একটি তাজা গুলি ও তিনটি গুলির খোসা উদ্ধার করা হয়।

সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত দুইজনই ছাত্রলীগের কর্মী ছিলেন। গত বৃহস্পতিবার রাতে পুলিশ তাদের আটক করেছিল। হঠাৎ এমন কেন হলো তা তিনি বুঝতে পারছেন না।