advertisement
আপনি দেখছেন

দুর্নীতির জন্য নয় বরং খালেদা জিয়ার জামিন হচ্ছে না রাজনৈতিক কারণে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান। রোববার জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্মের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

khaleda bail politicsখালেদার মুক্তি হচ্ছে না রাজনৈতিক কারণে

সরকারের সমালোচনা করে ড. আবদুল মঈন খান বলেন, রাজনৈতিক মামলায় খালেদা জিয়াকে কারারুদ্ধ করে তারা ক্ষমতায় এসেছে। ভোট চুরি করে ৩০ ডিসেম্বরের নির্বাচনে ৩০০ সিটের মধ্যে ২৯২ সিট দখল করেছে। তারপরও এই অবৈধ সরকার মানুষের ভালোবাসা পায়নি।

তিনি বলেন, সরকারের রাজনৈতিক প্রতিহিংসার কারণেই আজ দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি। তাই আগামী ৫ ডিসেম্বর নেত্রীর জামিন হবে কি না, তা নিয়ে আশাবাদি হওয়া যাচ্ছে না। বিএনপি চেয়ারপারসনের মুক্তি না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যেতে হবে।

আওয়ামী লীগ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সরাসরি অংশ্রগ্রহণ করেননি দাবি করে তিনি বলেন, যুদ্ধের সময় তারা ছিল পলায়নপর শক্তি। সম্মুখযুদ্ধে তাদেরকে দেখা যায়নি। কিন্তু জিয়াউর রহমানের আহ্বানে মুক্তিযুদ্ধে নেমে এসেছিল এদেশের লাখ লাখ মানুষ।

এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্মের আহবায়ক শামা ওবায়েদ, ওলামা দলের সভাপতি শাহ মোহাম্মদ নেছারুল হক, শাহজাহান মিয়া সম্রাট প্রমুখ।